English Version

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে অভিপ্রায় পরিবারে ভালোবাসা দিবস উদযাপন

 

স্টাফ রিপোর্ট::১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। ঘরে-বাইরে সর্বত্র ভালোবাসার ছড়াছড়ি। সবাই যখন প্রিয়জনকে নিয়ে একান্ত সময় কাটাতে ব্যস্ত টিক তখনই ভালোবাসার এক ব্যতিক্রমী দৃষ্টান্ত রাখলো অভিপ্রায় পরিবার। তাদের আয়োজন ছিলো সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে। তাদের মধ্যেও ছড়িয়ে দিতে ভালোবাসার রঙিন ছোঁয়া।

যেখানে দৈনন্দিন দু’বেলা ভাতের যোগান দিতে হিমশিম খেতে হয় সেখানে ভালবাসা দিবস উদযাপন ওদের কাছে স্বপ্ন। ওদের এ ভালোবাসা দিবস নিয়ে আলাদা কোন বিশেষত্ব নেই। তবে হঠাৎ এমন আয়োজন, এমন ভালোবাসা, অভ্যর্থনায় পেয়ে আবেগ আপ্লুত হয়ে উঠে শিশুরা। চোখে মুখে ছিলো বাঁধভাঙা উচ্ছ্বাস।

শুক্রবার বিকালে সিলেট নগরীর জিডিএফ-ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী শিশু বিদ্যালয়, রেল স্টেশনের অদম্য পাঠশালা, শাহী ঈদগাহ পাঠশালা এর প্রায় ৩ শতাধিক অসহায় সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ভালোবাসা দিবস পালন করে অভিপ্রায় পরিবার। এ সময় তারা দীর্ঘ সময় তাদের সঙ্গে গল্প আড্ডায় সময় কাটিয়ে আনন্দে মেতে ওঠেন।

অভিপ্রায় পরিবারের প্রতিষ্ঠাতা কৃষ্ণ রঞ্জন চৌধুরী বলেন, মানুষের মধ্যে ভালোবাসা দিবস নিয়ে একটা নেতিবাচক ধারণা থাকে, সেটা দূর করার জন্যই আমাদের এই উদ্যোগ। ভালোবাসা নির্দিষ্ট কারোর জন্য না, ভালোবাসা সার্বজনীন। ভালোবাসা একটা পথ শিশুর জন্যও হতে পারে। ভালোবাসা প্রত্যেক মানুষের জন্য।

 

তিনি আরো বলেন, ‘আমাদের আজকের প্রোগ্রামটি নিয়ে বিভিন্ন মহল থেকে ইতিবাচক সাড়া পেয়েছি। এসব অনুপ্রেরণা আমাদের কাজের গতিকে আরও বাড়িয়ে দেবে।

 

 

সর্বশেষ সংবাদ