English Version

ভোরের কাগজ পাঠক ফোরাম সিলেট পরিবারের বর্ষাবরণ ও সম্মাননা অনুষ্ঠিত

আষাঢ়ের অঝর বর্ষণ সাথে রবি ঠাকুরের গান। দুইয়ের সম্মিলনে যেন মন্ত্রমুগ্ধ সম্মোহনের আহ্বান। শুক্রবার ভোরের কাগজ পাঠক ফোরাম সিলেট পরিবারের বর্ষাবরণ অনুষ্ঠানের আবহটাই ছিল এমন। দীর্ঘদিন পাঠক ফোরামের সাথে সংযুক্ত সকলের এক মিলন মেলা বসেছিল সিলেট সংস্কৃত কলেজের মিলনায়তনে। বৈরি আবহাওয়া উপেক্ষা করে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির নবীন সদস্যরা, সাথে পেয়েছেন প্রবীনদেরও।

বিমান তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন ভোরের কাগজ পাঠক ফোরামের সিলেট পরিবারের সদস্য সচিব মিহির মোহন। অমিতা বর্ধনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ভোরের কাগজ পাঠক ফোরামের ঢাকা পরিবারের প্রতিষ্ঠাতা সভাপতি ভোলানাথ পোদ্দার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোরের কাগজ পাঠক ফোরাম সিলেট পরিবারের প্রতিষ্ঠাতা সভাপতি বিনয়ভূষণ তালুকদার, ভোরর কাগজ সিলেট ব্যুরো প্রধান ফারুক আহমদ, অধ্যাপক সাহেদ আহমদ, সরফরাজ আহমদ ও দন্স্য সফিক।

অতিথিদের আসন গ্রহণের পর তাদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এরপর স্মৃতিচারণমূলক শুভেচ্ছা বক্তব্য রাখেন উদয়ন বড়–য়া, উজ্জ্বল ধর, হিমেল রায়, মুহাম্মদ মনজুর আল বাছেত, তিলোত্তমা পাল, ধ্রুব গৌতম দাস প্রমুখ। এসময় অনেকেই পুরনো স্মৃতি হাতড়ে আবেগাপ্লুত হন। বৈরি আবহাওয়ায়ও অনুষ্ঠানে উপস্থিত সকলে এই মিলনমেলায় সংগঠনের সাথে নিজেদের আত্মার বন্ধনকে আরো দৃঢ় করার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ভোরের কাগজ পাঠক ফোরাম সিলেট পরিবারের পক্ষ থেকে বিশেষভাবে সংবর্ধনা দেয়া হয় ভোরের কাগজ পাঠক ফোরামের ঢাকা পরিবারের প্রতিষ্ঠাতা সভাপতি ভোলানাথ পোদ্দার ও সিলেট পরিবারের প্রতিষ্ঠাতা সভাপতি বিনয়ভূষণ তালুকদারকে। এছাড়া ভোরের কাগজ সিলেট ব্যুরো প্রধান ফারুক আহমদকে দেয়া হয় বিশেষ সম্মাননা। বিশেষ শুভেচ্ছা স্মারক দেয় হয় বাপ্পা ঘোষ চৌধুরী, চয়ন চৌধুরী, রিপন চৌধুরী, বিমান তালুকদার, সালাম ফারুক, উজ্জ্বল ধর, নীলাঞ্জন দাস টুকু, মুহাম্মদ মনজুর আল বাছেত, ধ্রুব গৌতম দাস, উজ্জ্বল রায়, সরফরাজ উদ্দিন পারভেজ, বিনায়ক শুভ, দন্তস্য সফিক ও সাহেদ আহমদকে।

প্রধান অতিথির বক্তব্যে ভোলানাথ পোদ্দার বলেন, ভোরের কাগজ পাঠক ফোরাম একটি পরিবার। এই পরিবারের প্রতিটি সদস্যের সাথে আমাদের আত্মার সম্পর্ক। আজ আষাঢ়ের এই বর্ষণমূখর দিনে পরিবারের সদস্যদের সাথে এক হতে পেরে আনন্দিত। তিনি বলেন, ভোরেরর কাগজ পাঠক ফোরামের এই পুর্নজাগরণ আমাদের আপ্লুত করে। আশা করি এই হৃদ্যতা, এই সখ্যতা অব্যাহত থাকবে।
অতিথিদের বক্তব্যের পর শুরু হয় সাংস্কৃতিক আয়োজন। একে একে সংগীত পরিবেশন করেন ওবায়দুল্লাহ রনি, ইমা দাস, দীপালি তালুকদার, অরভিক দাস, দ্বীপ তালুকদার ও ভোরের কাগজ গোয়াইনঘাট প্রতিনিধি ইলিয়াস আকরাম।
অনুষ্ঠানের শেষে উপস্থিত দর্শক ও আমন্ত্রিত অতিথিদের মৌসুমে ফল দিয়ে আপ্যায়ন করানো হয়। – বিজ্ঞপ্তি

 

সর্বশেষ সংবাদ