English Version

সিলেটে এবার ইন্টার্ন চিকিৎসক করোনা আক্রান্ত, একদিনে ১৩ জন

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আরেকজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার সিলেট বিভাগে নতুন করে যে ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে একজন শিক্ষানবিশ (ইন্টার্ন) চিকিৎসক রয়েছেন।

এর আগে গত ৫ এপ্রিল একই হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধাপক ডা. মঈন উদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হন। গত ১৫ এপ্রিল ঢাকায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা তিনি যান।

ওসমানী মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, বুধবার আক্রান্ত হওয়া শিক্ষানবিশ চিকিৎসক সম্প্রতি গাজীপুর থেকে সিলেট ফেরেন। করোনার ঝুঁকিপূর্ণ এলাকা গাজীপুর থেকে ফেরার কারণে হাসপাতালে কাজে যোগ দেয়ার আগে বুধবার তার নমুনা পরীক্ষা করানো হয়। পরীক্ষায় তার করোনার রিপোর্ট পজিটিভ আসে।

বুধবার এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে যে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে তাদের মধ্যে সিলেট জেলার দুইজন। এদের একজন শিক্ষানবিশ চিকিৎসক ও অপরজন সেবিকা (নার্স) বলে জানা গেছে। আক্রান্ত হওয়া অন্যদের ৫ জন হবিগঞ্জ জেলার, ৪ জন সুমানগঞ্জের ও দুজন মৌলভীবাজার জেলার।

বুধবার রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন এই হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি জানান, বুধবার ওসমানী মেডিকেল কলেজে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১৩ জনের করোনা শনাক্ত হয়।

এ নিয়ে সিলেট বিভাগে মোট ৩৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলেন। এর মধ্যে সিলেট জেলার ৬ জন, হবিগঞ্জের ১৮ জন, মৌলভীবাজারের ৪ জন ও সুনামগঞ্জের ৫ জন।

সর্বশেষ সংবাদ