English Version

জার্মানিতে করোনায় আক্রান্ত ৭৭৯২১, মৃত্যু ৯২৫

বিশ্বের যে কয়টি দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা খুব দ্রুত বাড়ছে জার্মানি তার মধ্যে অন্যতম। আক্রান্তের সংখ্যা হিসেবে আমেরিকা, ইতালি, স্পেন এবং চীনের পরেই রয়েছে দেশটি। ইউরোপের এ দেশটিতে এখন পর্যন্ত ৭৭৯২১ জন করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৯২৫ জন।

বুধবার (১ এপ্রিল) দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ৬১১৩ জন আর মারা গেছেন ১৫০ জন যা এক দিনে করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর রেকর্ড। এছাড়াও প্রায় সাড়ে তিন হাজার করোনা রোগী নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।

এদিকে জার্মানিতে এখন পর্যন্ত ১২ প্রবাসী বাংলাদেশি প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ। পূর্বের ১০ জনসহ বুধবার আরও দুই প্রবাসী বাংলাদেশি করনায় নতুনভাবে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের দুইজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। আক্রান্তরা বার্লিন, মিউনিখ, ম্যুন্সটার, ক্রেফিল্ড এবং ডর্টমুন্ডের বাসিন্দা।

রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ আক্রান্ত প্রবাসী বাংলাদেশিদের সার্বক্ষণিক খোঁজ রাখছেন। এছাড়াও করোনার সংক্রমণ থেকে বাঁচতে রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ সকলকে সরকারের নির্দেশনা মেনে চলার অনুরোধ জানিয়েছেন।

এদিকে দেশটিতে করনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে সরকার আরোপিত সকল বিধি নিষেধের মেয়াদ ১৯ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।সূত্র : জাগো নিউজ

সর্বশেষ সংবাদ