English Version

করোনায় ইতালিতে মৃত্যু বেড়ে ১৩১৫৫

করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৭২৭ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ১৩ হাজার একশ ৫৫ জন।

এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে এক লাখ ১০ হাজার পাঁচশ ৭৫ জন। এই নিয়ে দেশটিতে মোট আক্রান্ত সংখ্যা হলো এক লাখ ১০ হাজার পাঁচশ ৭৫। এছাড়া আর চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৮৪৭ জন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দেশটির সিভিল প্রোটেকশন এজেন্সির বরাত দিয়ে এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, করোনার উৎপত্তিস্থল চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যুর সংখ্যা ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫ হাজার ৭০২ জন। চিকিৎসাধীন আছেন ৭৭ হাজার ৬৩৫ জন। চিকিৎসাধীন ৭৭ হাজার ৬৩৫ জনের মধ্যে প্রাথমিক পর্যায়ে রয়েছেন ৭৩ হাজার ৬১২ জন। বাকি ৪ হাজার ২৩ জনের অবস্থা গুরুতর। অন্যদিকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ হাজার ৭২৯ জন।

গত বছরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। যাতে লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। সবশেষ তথ্যানুযায়ী ভাইরাসটি এরইমধ্যে বাংলাদেশসহ বিশ্বের ২০০টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে। এসব দেশ থেকে নতুন রোগীর তথ্য জানানো হচ্ছে। পাশাপাশি যোগ হচ্ছে নতুন দেশের নাম। করোনা ভাইরাসকে বিশ্বব্যাপী মহামারি বলে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সর্বশেষ সংবাদ