English Version

রাজশাহীতে ৫০৯ জন হোম কোয়ারেন্টাইনে

রাজশাহীতে ৫০৯ জন হোম কোয়ারেন্টাইনে

রাজশাহীতে বিদেশফেরত ৫০৯ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে গেছেন ১৩১ জন। এরা সবাই বিদেশফেরত।

জেলা সিভিল সার্জন ডা. এনামুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ১ মার্চ থেকে এ পর্যন্ত জেলায় মোট ৮৮৯ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে। এর মধ্যে ১৪ দিন পূর্ণ হয়ে যাওয়ায় ৩৮০ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ১৩১ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছে। রোববার হোম কোয়ারেন্টাইনে আছেন সবমিলিয়ে ৫০৯ জন। তবে কেউ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেই।

নতুন যে ১৩১ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে; এদের মধ্যে রাজশাহী নগর এলাকারই ৯১ জন। এর বাইরে পুঠিয়া উপজেলার পাঁচজন, বাঘার সাতজন, বাগমারার সাতজন, মোহনপুরের ১২ জন, তানোরের একজন, পবার দুজন এবং গোদাগাড়ীর ছয়জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে।

এদের মধ্যে ১১১ জনই এসেছেনে প্রতিবেশী দেশ ভারত থেকে। চীন থেকে এসেছেন পাঁচজন। ইন্দোনেশিয়া থেকে এসেছেন তিনজন। আর সৌদি আরব ও দুবাই থেকে এসেছেন দুজন করে। এছাড়া একজন করে এসেছেন কাতার, কঙ্গো, ওমান, ফিলিপাইন, আলজেরিয়া, থাইল্যান্ড, জাপান ও মালয়েশিয়া থেকে।

সিভিল সার্জন আরও বলেন, রাজশাহীতে এখনও করোনাভাইরাস সংক্রমিত রোগী পাওয়া যায়নি। তারপরও বিদেশফেরতদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে। বিদেশ থেকে আসার পর তারা ১৪ দিন বাইরে ঘোরাফেরা করতে পারবেন না। সরকারি নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হবে।সূত্র : জাগোনিউজ

 

সর্বশেষ সংবাদ