English Version

সুনামগঞ্জে ‘ধামাইল’ উৎসব শুরু

সুনামগঞ্জ সংবাদদাতা::বৈষ্ণব লোককবি রাধারমণ দত্তের স্মরণে ধামাইল গান নিয়ে সুনামগঞ্জে দু’দিনব্যাপী ধামাইল উৎসব শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যা থেকে এই উৎসব শুরু হয়েছে। আন্তর্জাতিক রাধারমণ পরিষদ জেলা শহরের শিল্পকলা একাডেমিতে এই উৎসবের আয়োজন করে। উৎসবে ধামাইল গান পরিবেশন করেন বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা।

সুনামগঞ্জ শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে তৃতীয়বারের মতো আয়োজিত এই উৎসব উদ্বোধন করেন উদ্বোধন করেন ভারতীয় সহকারী হাইকমিশন (সিলেট) টিজি রমেশ। উদ্বোধনী অনুষ্ঠানে জেলার সুধীজন উপস্থিত ছিলেন। এ উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক রাধারমণ পরিষদের সভাপতি ডি চৌধুরী অসিতের সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাভেলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর মেয়র নাদের বখত, নারী নেত্রী শীলা রায়, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, জেলা শিল্পকলা একাডেমির সহ সভাপতি প্রদীপ পাল নিতাই, সাধারণ সম্পাদক অ্যাড. শামছুল আবেদীন, সাংবাদিক পঙ্কজ কান্তি দে, খলিল রহমান প্রমুখ।

অনুষ্ঠানে আন্তর্জাতিক রাধারমণ পরিষদ একুশে পদক প্রাপ্ত প্রবীণ লোক সংগীত শিল্পী সুষমা দাশ ও বিশিষ্ট লোক সংগীত শিল্পী কৃষ্ণ চন্দকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। আগামীকাল শুক্রবার উৎসবের সমাপ্তি হবে।

 

 

সর্বশেষ সংবাদ