English Version

সোনার বাংলা গড়ার লক্ষে বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করেছিলেন: সচিব সুলতান আহমদ

গোলাপগঞ্জ প্রতিনিধি::মন্ত্রী পরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সুলতান আহমদ বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার লক্ষ্যে এদেশ স্বাধীন করেছিলেন। তাই রাষ্ট্রের সর্বক্ষেত্রে শুদ্ধাচার নীতি বাস্তবায়নের মাধ্যমে তার স্বপ্ন পুরণ করতে হবে। ব্যক্তি শুদ্ধির মাধ্যমে সমাজকে শুদ্ধি করতে হবে। ব্যক্তি ও সমাজ শুদ্ধির মাধ্যমে রাষ্ট্রের শুদ্ধি সম্ভব।

তিনি বৃহস্পতিবার সিলেটের গোলাপগঞ্জে জাতীয় শুদ্ধাচার কৌশল সহায়ক বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, আইন প্রয়োগ করে ব্যক্তি সংশোধন করা কঠিন কাজ, মানুষের মধ্যে নৈতিকতাবোধ জাগ্রত হলে শুদ্ধাচার কার্যক্রম সর্বক্ষেত্রে প্রতিষ্ঠিত হবে। মিথ্যা হচ্ছে সব অপরাধের মূল। মিথ্যা বলতে গিয়ে যুদ্ধ, মারামারি, হানাহানি ও কলহের সৃষ্টি হয়। আমাদেরকে এ জঘণ্য অপরাধ থেকে অবশ্যই দুরে থাকতে হবে। শুদ্ধাচারের বিষয়টি মানসপটে জন্ম লাভ করলে তা সমাজ, রাষ্ট্রসহ সর্বক্ষেত্রে সুফল বয়ে আনবে।

এসময় তিনি দেশের ৮টি উপজেলায় জাতীয় শুদ্ধাচার কৌশল সহায়ক বিষয়ক কার্যক্রম শুরু হয়েছে বলেও উল্লেখ করেন। উপজেলা সম্মেলন কক্ষে জাতীয় শুদ্ধাচার কৌশল সহায়তা প্রকল্প (এনআইএস-২) এর উদ্যোগে ও জাপানী উন্নয়ন সংস্থা জাইকার সহায়তায় এক কর্মশালায় সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শবনম শারমিনের পরিচালনায় এতে বিশেষ অতিথি চিলেন মন্ত্রী পরিষদ বিভাগের সিনিয়র সহকারী সচিব নাহিদা সুলতানা ও প্রকল্পের জাতীয় পরামর্শক শফিউল আলম।

বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান, ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সভাপতি ও গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অজিভিৎ কুমার পাল, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মিছবাহ উদ্দিন, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এনাম আহমদ চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহিনুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা খাতুন, মিজানুর রহমান চৌধুরী রিংকু, ইউপি চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরী, ইউপি চেয়ারম্যান কবির আহমদ মোশন ও ইউপি চেয়ারম্যান রুহেল আহমদ।

 

 

সর্বশেষ সংবাদ