English Version

বিশ্বনাথে আশি শতাংশ ভূমিতে মাদ্রাসা স্থানান্তরের দাবীতে মানববন্ধন

বিশ্বনাথ প্রতিনিধি::মাদ্রাসা ক্যাম্পাস জামাত-শিবির মুক্ত ও তাদের মদদদাতাদের গ্রেপ্তার, বহিরাগতদের অস্পালন বন্ধ এবং সরকারের বরাদ্দকৃত নতুন ভবন বিধি মোতাবেক আশি শতাংশ ভূমিতে মাদ্রাসা স্থাপনের দাবীতে সিলেটের বিশ্বনাথে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টায় উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের তেলিকোনা গ্রামে এলাহাবাদ আলিম মাদ্রাসার দক্ষিণে সড়কের পার্শ্বে  ‘এলাকার সচেতন নাগরিকবৃন্দ ও এলাকাবাসী এবং সাবেক ছাত্রবৃন্দ’ দ্বয়ের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

বক্তারা বলেন, মাদ্রাসা প্রতিষ্ঠার পর থেকে কিছু প্রভাবশালী ব্যক্তিরা তাদের নিজস্বতা রাখতে গিয়ে প্রতিষ্ঠানের অধ্যক্ষ আবু তাহির মোহাম্মদ হোসাইন’র বিরুদ্ধে উঠেপড়ে লেগেছেন। যাহা সম্পূর্ণ বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত। তেলিকোনা এলাহাবাদ মাদ্রাসাটি জামাত-শিবিরের দখলে রেখেছে। এই জামাত শিবিরদের মাদ্রাসা ক্যাম্পাস মুক্ত করে তাদের মদদদাতাদের দ্রুত গ্রেপ্তার এবং বহিরাগতদের অস্পালন বন্ধ করতে হবে।

তারা আরো বলেন, বর্তমান মাদ্রাসাটি একটি নদীর পাড়ে রয়েছে। যার দরুন মাদ্রাসার নতুন ভবন নির্মাণের জন্য বর্তমান ভূমিতে সম্ভব নয়। কারণ উল্লেখিত এই নদীর পাড় থেকে ষাট ফুট দুরে মাদ্রাসা নির্মাণ করতে হবে। কিন্তু এই সামান্য ভূমিতে মাদ্রাসা ভবন হবেনা। তাই সরকারের বরাদ্দকৃত এই নতুন ভবন আশি শতাংশ ভূমিতে নির্মাণ করার দাবী করেন। নতুবা পরবর্তীতে কঠিন কর্মসূচী গ্রহণ করবেন বলে হুশিয়ারি করেন বক্তারা।

আ’লীগ নেতা আবুল হুসেনের সভাপতিত্ব ও খাজাঞ্চী ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি শাহ মুজিবুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন, তেলিকোনা এলাহাবাদ ইসলামিসয়া আলিম মাদরাসার সাবেক ছাত্র ও বিশ্বনাথ উত্তর উপজেলা তালামিযের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা জামাল উদ্দিন, আল ইসলাহ নেতা হাফিজ শওকত আলী, সাবেক ছাত্র হাফিজ সাইদুর রহমান, মাও হাবিবুর রহমান সুজন, মাওলানা শাহিনুল ইসলাম, শাহ আলম সজীব।

এ সময় খাজাঞ্চী ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুন নূর, প্রবীন মুরব্বি ইসাদ আলী, কছির আলী আ’লীগ নেতা আব্দুল মতিন, ওয়াহাব আলী, দুলাল আহমদ কান্দিগ্রাম, মাওলানা নিজাম উদ্দীন, মাও নাজির মিয়া, হাফিজ তাজ উদ্দীন, হাফিজ আব্দুলাহ আল মামুন, হাফিজ আব্দুল বাসিত, হাফিজ আবুল লেইস, তেলিকোনা গ্রামের বিশিষ্ট মুরব্বি দিলওয়ার হোসেন, সফিক আহমদ, হাজী আব্দুল মোক্তাদির, মো নূর বক্স, ছোয়াব উল্লাহ, হারিস উল্লাহ, ফখর উদ্দিন, কামাল উদ্দিন, আছাব আলী, আশিকুর রহমান, আর্শদ আলী নুমান, আলা উদ্দিন, জমসর আলি, তেরা মিয়া, মনোওয়ার হুসেন খাজাঞ্চি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, এনামুল হক বিজয়, আব্দুল মুনিম তারেক ও মাদ্রাসার শিক্ষার্থীরা প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ওই এলাহাবাদ মাদ্রাসার ভবন প্রতিষ্ঠা ও আশি শতাংশ ভূমিতে নতুন ভবন নির্মাণ নিয়ে অধ্যক্ষ এবং সহকারী অধ্যক্ষ উভয়পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ দায়ের ও স্মারলিপি প্রদান করেছেন।

 

 

সর্বশেষ সংবাদ