English Version

সিঙ্গাপুরে করোনায় আরও ২ বাংলাদেশি আক্রান্ত

নিউজ ডেস্ক::সিঙ্গাপুর প্রবাসী আরও দুই বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।বৃহস্পতিবার সিঙ্গাপুরের সংবাদ মাধ্যম স্ট্রেইটটাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে সিঙ্গাপুরে এখন পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত বাংলাদেশির সংখ্যা দাঁড়িয়েছে চারজনে।

স্ট্রেইটটাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত দুই বাংলাদেশির বয়স যথাক্রমে ৩০ ও ৩৭ বছর। তারা সিঙ্গাপুরে সেলেটার অ্যারোস্পেস হাইটস নামের একটি প্রতিষ্ঠানে কাজ করেন। সিঙ্গাপুরে এর আগে আক্রান্ত হওয়া দুই বাংলাদেশিও এই প্রতিষ্ঠানের কর্মী।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, এই দুই বাংলাদেশিসহ সিঙ্গাপুরে নতুন করে মোট আটজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এতে দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ জন। তবে সিঙ্গাপুরে দুই বাংলাদেশিসহ নতুন করে যে আটজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাদের কেউই সম্প্রতি চীন ভ্রমণ করেননি।

বুধবার এক সংবাদ সম্মেলনে সিঙ্গাপুরে থাকা দুই প্রবাসী বাংলাদেশির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা। তিনি জানান, সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া দ্বিতীয় ব্যক্তি প্রথমজনের সংস্পর্শেই ছিলেন। এ দুই রোগীর সংস্পর্শে থাকা আরও ১৯ জনকে সিঙ্গাপুর সরকার কোয়ারেন্টাইন করে রেখেছে, যাদের ১০ জনই বাংলাদেশি।

সংবাদ সম্মেলনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্বৃতি দিয়ে আইইডিসিআর পরিচালক বলেছিলেন, নতুন এই ভাইরাস কভিড-১৯-এর ভ্যাকসিন পেতে আরও দেড় বছর লাগবে বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে। এটি দীর্ঘ সময়। তাই এই ভাইরাসের আক্রমণ থেকে বাঁচতে প্রতিরোধমূলক ব্যবস্থাই একমাত্র উপায়।

 

 

সর্বশেষ সংবাদ