English Version

জাপানের জাহাজে করোনা আক্রান্ত দুই ভারতীয়

 

আন্তর্জাতিক ডেস্ক::করোনাভাইরাস আতঙ্কে ইয়োকোহামা বন্দরের কাছে কয়েকদিন ধরে কোয়ারান্টাইনে রাখা হয়েছে বিলাসবহুল জাহাজ ডায়মন্ড প্রিন্সেসকে। এই জাহাজে ছয় জন ভারতীয় আছেন। তারা সেখানে আটকা পড়েছেন। তার মধ্যে দুই জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

জাপানে ভারতীয় দূতাবাস জানিয়েছে, জাহাজে থাকা ভারতীয়দের করোনাভাইরাস টেস্ট করানো হয়েছিল। তাদের মধ্যে দুই জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। তবে আক্রান্তদের নাম বা পরিচয় প্রকাশ করা হয়নি। দূতাবাস জানিয়েছে তারা নিয়মিত পরিস্থিতির দিকে নজর রাখছে।

দূতাবাস জানাচ্ছে, এখনো পর্যন্ত জাহাজের ১৭৪ জনের শরীরে মিলেছে করোনাভাইরাসের উপস্থিতি। দূতাবাসের এক বিবৃতিতে জান‌ানো হয়, করোনাভাইরাসের সংক্রমণের কারণে জাহাজটিকে কোয়ারান্টাইন করে রাখা হয়েছে।

এর আগে জাহাজটিতে আটকে পড়া বিনয়কুমার সরকার নামের এক ব্যক্তি জানান, তিনি জাপানের ডায়মন্ড প্রিন্সেস নামে একটি জাহাজের কেবিন ক্রু। গত ২০ জানুয়ারি জাপানের ইওকোহামা থেকে ওই জাহাজ ছেড়েছিল। ২৫ জানুয়ারি হংকং থেকে ওই জাহাজে ওঠেন এক যাত্রী। পরে তার শরীরে মেলে করোনাভাইরাস।

জাহাজ থেকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভারত সরকারের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তিনি। বলেন, জাহাজে সকলেই আতঙ্কে ভুগছেন। যেভাবে হোক আমাদের রক্ষা করুন। যত দ্রুত সম্ভব। আমাদের কিছু হয়ে গেলে কী হবে?

সূত্র : ইন্ডিয়া টুডে।

 

 

সর্বশেষ সংবাদ