English Version

বুনন থিয়েটারের নাট্যকর্মীদের উপর হামলাপ্রতিবাদ কর্মসূচির ঘোষণা দিয়েছে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট

নিউজ ডেস্ক::সাম্প্রদায়িক হামলাসহ নানা কারণে আলোচিত থাকা ব্রাহ্মণবাড়িয়া ফের আলোচনায় এসেছে নাট্যকর্মীদের উপর হামলার মধ্য দিয়ে। শনিবার (১১ জানুয়ারি) রাতে মৌলভীবাজারে বঙ্গবন্ধু নাট্য উৎসবে নাটক পরিবেশন করে ফেরার পথে হামলার শিকার হন ‘বুনন থিয়েটার’র কর্মীরা।

এর আগে শব্দ নাট্যচর্চা কেন্দ্র ও মহাকাল নাট্য সম্প্রদায়ের কর্মীরা একই জায়গায় হামলার শিকার হয়েছিলেন। এবার একই জায়গায় হামলায় গুরুতর আহত হলেন বুনন থিয়েটারের ৪ কর্মী, লাঞ্ছিত হন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক আনন জামানসহ নারী নাট্যকর্মী ও তাদের অভিভাবকরা।

এদিকে বুনন থিয়েটারের নাট্যকর্মীদের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তির দাবিতে আগামীকাল (মঙ্গলবার) বিকেল সাড়ে চারটায় শহিদ মিনার প্রাঙ্গণে প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দিয়েছে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট।

উক্ত প্রতিবাদ কর্মসূচিতে সবার উপস্থিতি কামনা করেছেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

এদিকে, নাট্যকর্মীদের উপর হামলায় ফুঁসে উঠছে সারা দেশ। প্রাথমিকভাবে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের মাধ্যমে বিচার দাবিতে আগামীকাল মঙ্গলবার থেকে আলাদা আলাদাভাবে কর্মসূচি পালন করার পরিকল্পনা থাকলেও দ্রুত এর সঠিক বিচার না হলে সারা দেশে একযোগে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে বলে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে।

 

সর্বশেষ সংবাদ