English Version

ঘন কুয়াশার চাদরে ঢাকা রাতের সিলেট

নিউজ ডেস্ক::ঘন কুয়াশায় ঢেকে আছে রাতের সিলেট। পৌষের রাতে ঘন কুয়াশা আর তীব্র ঠান্ডার সাক্ষী হচ্ছেন নগরবাসী। সোমবার (১৩ জানুয়ারি) রাত ১১ টায় নগরীর জিন্দাবাজারে দেখা যায় ঘন কুয়াশায় অন্ধকার হয়ে আছে চারদিক। লোকসমাগম অন্য রাতের তুলনায় অনেকটাই কম।মাঘ মাস আসতে বাকি আর মাত্র ২ দিন। কিন্তু মাঘের শীতের তীব্রতা নগরবাসী অনুমান করছেন শীতের শুরুর থেকেই। দিনের বেলায় সূর্যের দেখা মিলছে দুপুরে, সময়ের সাথে সাথে শীতের সঙ্গে বেড়েছে কুয়াশার পরিমাণও।  কিন্তু সোমবার সন্ধ্যার পর থেকে কুয়াশা দ্বিগুণ হয়েছে বলছেন নগরবাসী।

সোমবার রাতে সরজমিনে দেখা যায় সিলেট যেনো কুয়াশার চাদরে ঢেকে আছে। ঘন কুয়াশায় অলিগলিতে তেমন একটা লোকসমাগম নেই। ঘন কুয়াশাচ্ছন্ন রাতে রিকাবিবাজার-চৌহাট্টা রাস্তার ফুটপাতে শরীরে পলিথিন পেছিয়ে শীত নিবারনের চেষ্টা করছেন পঞ্চাশ বছরের বৃদ্ধ।

প্রতিরাতে শহরের আর কোথাও লোকজন না থাকলেও জিন্দাবাজারে থাকে কিন্তু আজ রাতে লোকজন নেই বললেই চলে বলে জানান পরিচ্ছন্নতা কর্মী আব্দুল আউয়াল।

রাত সাড়ে ১১ টার দিকে নগরীর লামাবাজারে গিয়ে দেখা যায় প্রায় লোকশূণ্য এলাকা। চারদিকে কোন লোকসমাগম নেই, পুলিশ ফাঁড়ির দিকে একটু এগুতেই দেখা যায় বিলপাড়সংলগ্ন রাস্তার পাশে কয়েকজন মিলে আগুনে শীত নিবারনের চেষ্টা চালাচ্ছেন। কথা বলে যানা যায় সেখানে প্রতিবন্ধী ও দুজন নিরাপত্তা প্রহরী রয়েছেন।

শেখঘাট এলাকায় রিকসা চালক আকলু মিয়া সিলেট সানকে জানান, আমি প্রতিরাতে রিকসা চালাই দিনে অন্য কাজ করি। কিন্তু আজ প্রচন্ডভাবে কুয়াশা পড়েছে আর ঠাণ্ডার পরিমান অনেক বেশি। মনে হয়না আজকে আর রিকসা চালাতে পারবো।

শীতকাল শুরুর পর থেকেই শীতের তীব্রতা লক্ষ করা যাচ্ছে সিলেটে। প্রতিদিন তাপমাত্রা নিচের দিকে যাচ্ছে, দিনের বেলায় তা ২০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত থাকলেও রাতে ১০ ডিগ্রির নিচে চলে আসে।

 

 

সর্বশেষ সংবাদ