English Version

সিলেটে মসজিদের মিনার ধ্বসে আহত ৪

স্টাফ রিপোর্টার ::
সিলেটের নয়াসড়ক এলাকায় মসজিদের মিনার ধ্বসে পড়ে আহত হয়েছেন অন্তত ৪ জন। সোমবার (২ ডিসেম্বর) বেলা পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের মীরবক্সটুলা উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, গত কয়েক সপ্তাহ ধরে নয়াসড়ক জামে মসজিদ পুন:নির্মাণের কাজ চলছিল। তারই ধারবাহিকতায় আজ দুপুরে সিটি কর্পোরেশনের একটি বুলডোজার মিনার ভাঙার কাজ শুরু করে। কিন্তু অপরিকল্পিত ভাবে মিনার ভাঙার কারণে মিনারটি প্রধান সড়কে ধ্বসে পড়ে। এতে করে এক মোটর সাইকেলের দুই আরোহী ও দুজন পথচারি আহত হন।
মিনার ভেঙে পড়ার ঘটনায় মোটরসাইকেল ও একটি বিদ্যুতের খুঁটি ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ চালিয়েছে। পরে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীও ঘটনাস্থল পরিদর্শন করেন এবং হাসপাতালে চিকিৎসাধীন আহতদের খোজ খবর নেন।

মেয়র আরিফ বলেন, আহতদের চিকিৎসা এবং ভেঙ্গে যাওয়া মোটরসাইকেলের ক্ষতিপূরণ সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রদান করা হবে। এ ঘটনায় সিসিকের পক্ষ থেকে তদন্ত কমিটি করে দেওয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।

দুর্ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করেছে পুলিশ। আটককৃত ব্যাক্তি সিলেট সিটি করপোরেশনের এসকেবেটর চালক মোস্তাক আহমদ মাসুম। তিনি শাহপরান এলাকার বাদেবল গ্রামের তৈয়ব আলীর ছেলে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, নয়াসড়কের মতো গুরুত্বপূর্ণ জায়গায় মিনার ভাঙার কাজ করার আগে সংশ্লিষ্টদের প্রতিরোধমূলক ব্যবস্থা নেয়া উচিত ছিল কিন্তু তারা তা করেননি। চালকও কোন প্রকার প্রতিরোধমূলক ব্যবস্থা না নিয়েই মিনার ভাঙার কাজ শুরু করে। তাদের ভুলের জন্যই এমন দুর্ঘটনা ঘটেছে।

 

 

সর্বশেষ সংবাদ