English Version

নৈতিকতার উন্নতির মাধ্যমে এইডস থেকে নিজেদেরকে মুক্ত রাখার আহবান জানালেন ডা. মতিন

বিশ্বব্যাপী ১লা ডিসেম্বর বিশ্ব এইডস দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য আয়োজনে দিবসটি পালন করা হয়েছে। ‘এইডস নির্মূলে প্রয়োজন জনগণের অংশগ্রহন’ এই শ্লোগানকে ধারণ করে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ চর্ম ও যৌন রোগ বিভাগের উদ্যেগে কলেজ অডিটরিয়ামে এক আলোচনা সভা ও সেমিনার অনুষ্টিত হয়। চর্ম ও যৌন রোগ বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ তহুর আব্দুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএমএ সিলেটের সাবেক সভাপতি হলি সিলেট হোল্ডিং লিঃ এর চেয়ারম্যান প্রফেসর ডাঃ এম এ মতিন। সহকারী অধ্যাপক হিমাংশু শেখর দাস এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ ইসমাইল পাটোয়ারী, ভাইস প্রিন্সিপাল ডাঃ ফজলুর রহিম কায়সার, মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ মাহজুবা উম্মে সালাম।
সেমিনারে বক্তব্য রাখেন ৫ম বর্ষের ছাত্রী জামিরা ফেরদৌস, সায়মা তাবাসসুম, রোকেয়া দিলরুবা, মহসিনা জান্নাত, রাবেয়া জান্নাত, সায়মা ফেরদৌস, সাজেদা আখতার, চৌধুরী নিশাত তামান্না,সাদিয়া হাসনাত প্রমূখ। স্কয়ার ফার্মাসিউটিক্যালস এর সহযোগিতায় আলোচনা সভায় ধন্যবাদ বক্তব্য রাখেন স্কয়ার ফার্মাসিউটিক্যালস সিলেট এর টেরোটরি ম্যানেজার মিঃ মনোয়ার।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএমএ সিলেটের সাবেক সভাপতি হলি সিলেট হোল্ডিং লিঃ এর চেয়ারম্যান প্রফেসর ডাঃ এম এ মতিন বলেন, এইচআইভি এবং এইডস-এর ব্যাপারে আমাদেরকে সচেতন হতে হবে। পাশাপাশি সাধারণ মানুষকেও সচেতন করার ব্যবস্থা গ্রহণ করতে হবে। নৈতিকতার উন্নতির মাধ্যমে এইডস এর মত মারাত্মক রোগ থেকে আমরা নিজেদেরকে মুক্ত রাখতে পারি। তিনি এই ব্যাপারে নিজেরা সচেতন হওয়ার পাশাপাশি সমাজের মানুষকে সচেতন করার জন্য সবাইকে এগিয়ে আসার আহবান জানান। বিজ্ঞপ্তি

 

সর্বশেষ সংবাদ