English Version

অরাজকতা সৃষ্টি করা বিএনপির লক্ষ্য না: মোশাররফ

নিউজ ডেস্ক:: খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে কোন অরাজকতা সৃষ্টি করা আমাদের লক্ষ্য না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ড. খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার জাতীয় প্রেসক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

‘স্বৈরাচার পতনে ও গণতন্ত্র প্রতিষ্ঠায় শহীদ ডাক্তার মিলনের আত্মত্যাগ ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত।হয়।

খন্দকার মোশাররফ বলেন, এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আন্দোলন করা আমাদের সাংবিধানিক ও নৈতিক অধিকার। এর আগেও অনেক আন্দোলন করে প্রমাণ করেছি যে, আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। আমাদের উদ্দেশ্য একটাই এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা, স্বৈরশাসকের পতন ঘটানো, জনগণের অধিকার ফিরিয়ে দেওয়া এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করা। কিন্তু অরাজকতা সৃষ্টি করা আমাদের লক্ষ্য না। কারণ আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করতে চাই। তবে সরকার যদি আমাদের শান্তিপূর্ণ আন্দোলনের মধ্যে কোনো অরাজকতা সৃষ্টি করে তাহলে সম্পূর্ণ দায়ভার সরকারের।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আগামী ৫ তারিখে বেগম খালেদা জিয়ার জামিন না হয় তাহলে বোঝা যাবে আইনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। এরপর যদি সরকার আমাদেরকে কঠিন আন্দোলনের দিকে ঠেলে দেয় তাহলে আন্দোলন ছাড়া অন্য কোনো পথ থাকবে না।

মোশাররফ বলেন, বেগম খালেদা জিয়ার জামিনের ব্যাপারে উচ্চ আদালত তার স্বাস্থ্যের রিপোর্ট চেয়েছেন। আমি আশা করবো, যারা বেগম খালেদা জিয়ার চিকিৎসার দায়িত্বে আছেন তারা নৈতিক দিক থেকে সঠিক রিপোর্ট পেশ করবেন। আর যদি না করেন তাহলে ভাববো দেশের মে‌ডি‌কেল বিশ্ববিদ্যালয়গুলোতে চিকিৎসার নৈতিকতা ধরে রাখতে পারছে। মানুষ তা‌দের আর বিশ্বাস কর‌বে না।

আয়োজক সংগঠনের সভাপতি অধ্যাপক হারুন-আল-রশিদের সভাপতিত্বে সভায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ড্যাবের উপদেষ্টা অধ্যাপক ডাক্তার ফরহাদ হালিম ডোনার, মহাসচিব আবদুস সালাম প্রমুখ বক্তব্যে রাখেন।

 

সর্বশেষ সংবাদ