English Version

কমলগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ

কমলগঞ্জ প্রতিনিধি:: বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি বলেছেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। কৃষির উপর নির্ভর করে দেশ এগিয়ে যাচ্ছে। কৃষকদের উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। খেটে খাওয়া মানুষ আজ পেটে ভরে ভাত খেতে পারছে। এক সময় জমি আবাদ পড়ে থাকত। এখন আর সেই সুযোগ নেই। প্রতি জমিতে ফসল ফলানো হচ্ছে। এজন্য সরকার ভূর্তকি দিয়ে কৃষকদের উৎসাহিত করছে। বিনামূল্যে সার, বীজ ও কৃষি প্রণোদনা হিসাবে নগদ অর্থ দিচ্ছে। একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গরীব দু:খী মানুষের সেবা করে যাচ্ছে।

আব্দুস শহীদ এমপি শনিবার (৩০ নভেম্বর) দুপুরে কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি অফিস এর আয়োজনে রবি/২০১৯-২০২০ মৌসুমে ভূট্টা, সরিষা, সূর্যমূখী, শীতকালীন মুগ ও খরিফ-১ মৌসুমী গ্রীস্মকালীন মুগ উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক এর সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বিশ্বজিৎ রায়ের স ালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি আছলম ইকবাল মিলন, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আরিফুর রহমান, উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা (অ:দা:) নিলুফা ইয়াসমিন মোনালিসা (সুইটি), উপসহাকারী কৃষি কর্মকর্তা পূর্ণ চন্দ্র সিংহ, কৃষক উস্তার মিয়া প্রমুখ।
অনুষ্ঠানে ২০০ জনকে ২ কেজি করে ভুট্টা, ৩৫০ জনকে ১ কেজি করে সরিষা, ১৫ জনকে ১ কেজি করে সূর্যমূখী, ৬০ জনকে ৫ কেজি করে শীতকালীন মুগ ও ৩০ জনকে ৫ কেজি করে গ্রীষ্মকালীন মুগ এর সঙ্গে প্রতি কৃষককে ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ১০ কেজি প্রদান করা হয়।

 

সর্বশেষ সংবাদ