English Version

সড়কের নৈরাজ্য থেকে মানুষকে রক্ষা করতে সড়ক পরিবহণ আইন-২০১৮ কার্যকর হয়েছে: ফয়সাল মাহমুদ

সময়ের যাত্রী ডেস্ক:: নিরাপদ সড়ক চাই- নিসচা সিলেট মহানগর শাখার উদ্যোগে বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুর ১২টায় নগরীর কোর্ট পয়েন্টে সদ্য কার্যকৃত সড়ক পরিবহণ আইন-২০১৮ এর প্রচারনা করা হয়। এ উপলক্ষ্যে আয়োজিত পথসভায় সভাপতিত্ব করেন নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি এম. ইকবাল হোসেন ও সাধারন সম্পাদক আব্দুল হাদী পাবেলের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এসএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ।

এসময় তিনি বলেন, সড়কের নৈরাজ্য থেকে মানুষকে রক্ষা করতে সড়ক পরিবহণ আইন-২০১৮ কার্যকর হয়েছে। এই আইনের বাস্তবায়নের মাধ্যমে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে। রাস্তায় চলাচলের ক্ষেত্রে রাস্তার নিয়মকানুন জানতে হবে। আইনকানুন মেনে যানবাহন চালাতে হবে। আইন অমান্য করলে নতুন আইনে বিরাট অংকের অর্থদন্ড, জেল জরিমানা অথবা উভয়দন্ডে দন্ডিত হতে হবে। তাই আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য মো. জহিরুল ইসলাম মিশু। এসময় তিনি বলেন, সড়ক পরিবহণ আইন কার্যকর হয়েছে, এখন আইন বাস্তবায়নের জন্য সকলের সহযোগীতা প্রয়োজন। সকলে আইন মেনে চললে এবং এই আইনের পুরোপুরি বাস্তবায়ন ঘটলে সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- এসএমপি ট্রাফিক ইন্সপেক্টর মুহিত, নিসচা মহানগরের সহ সভাপতি ইমানুর রশিদ চৌধুরী, সহ সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, সাদেকুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, দুর্ঘটনা অনুসন্ধান সম্পাদক সুহেল চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক আতিকুর রহমান খান মুন্না, কার্যকরী সদস্য মনির চৌধুরী, আহসান হাবিব, ইয়াসিন আরাফাত সুমন, সদস্য শুভংকর, নুর কালাম প্রমুখ। এসময় নগরীর কোর্ট পয়েন্ট ও সুরমা মার্কেটে প্রায় ৩ ঘন্টাব্যাপী নতুন সড়ক পরিবহণ আইন-২০১৮ সম্পর্কে প্রচারণা চালানো হয়।

 

সর্বশেষ সংবাদ