English Version

বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সের অব্যবস্থাপনায় ক্ষোভ প্রকাশ

আব্দুর রব, বড়লেখা:: বড়লেখা উপজেলা ৫০ শয্যা সরকারী হাসপাতালে শনিবার দুপুরে আকস্মিক পরির্দনে যান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন এমপি। তিনি হাসপাতালের বিভিন্ন বিভাগ ঘুরে নানা অব্যবস্থাপনা দেখে ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন। সম্প্রতি এ হাসপাতালের বিভিন্ন অনিয়মের সরেজমিন স্ব-চিত্র সংবাদ কয়েকটি জাতীয় ও স্থানীয় পত্রিকায় ছাপা হলে সংবাদগুলো তার দুষ্ঠিগোচর হয়।

প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সুত্রে জানা গেছে, বড়লেখায় সরকারী কার্যক্রম শেষে শনিবার দুপুরে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন এমপি সারপ্রাইজ ভিজিটে যান বড়লেখা উপজেলা ৫০ শয্যা সরকারী হাসপাতালে। জরুরী বিভাগে মেডিকেল অফিসারসহ আবাসিক ও অন্যান্য বিভাগে মেডিকেল অফিসারের অনুপস্থিতিতে তাদের বিষয়ে তিনি খোঁজ খবর নেন। মন্ত্রীর পরিদর্শনের খবর পেয়ে পর্যায়ক্রমে হাসপাতালে ছুটে আসেন ডা. ফেরদৌস আখতার ও মেডিকেল অফিসার ডা. শারমিন আক্তার। পরে তিনি হাসপাতালের ঔষধের স্টক রেজিষ্ট্রার আপডেট না থাকা, ১ দিনের ছুটি নিয়ে ২ দিন ধরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহম্মদ হোসেন কর্মস্থলে না থাকা, সরকারী অ্যাম্বুলেন্স দীর্ঘদিন ধরে নষ্ট রাখা, ডাক্তার-কর্মচারীদের প্রাইভেট অ্যাম্বুলেন্স ব্যবসা, প্রাইভেট ক্লিনিক ও ডায়গনস্টিক ব্যবসা, জুনিয়র মেকানিক দিয়ে ঔষধের ফার্মেসি বিভাগ পরিচালনা, রোগীদের সঠিকভাবে সরকারী ঔষধ সরবরাহ না করা, গত প্রায় ৮ মাস ধরে হাসপাতালের স্বাস্থ্য কমিটির কোন সভা না করাসহ নানা অব্যবস্থাপনায় চরম ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন। এসময় তিনি হাসপাতালে ভর্তি রোগীদের সাথেও কথা বলেন এবং তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন। সংশ্লিষ্ট চিকিৎসকদের সঠিকভাবে চিকিৎসা সেবা প্রদানের নির্দেশ দেন।

হাসপাতাল পরিদর্শনকালে মন্ত্রীর সাথে ছিলেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, ইউএনও মো. শামীম আল ইমরান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, পৌর কাউন্সিলার জেহিন সিদ্দিকী প্রমূখ।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন এমপি শনিবার সন্ধ্যায় মোবাইলে জানান, বাস্তব চিত্র দেখতে কাউকে না জানিয়েই তিনি হাসপাতাল পরিদর্শনে যান। রোগী ও তাদের স্বজনদের সাথে কথা বলেন। হাসপাতাল ব্যবস্থাপনায় কিছু অনিয়ম পাওয়া গেছে।

 

সর্বশেষ সংবাদ