English Version

লেখক নিজেকে লুকিয়ে রাখতে পারেন না, তার কাজ ছড়াবেই

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ১০৫৩ তম সাহিত্য আসরে বক্তারা বলেছেন, লেখক নিজেকে লুকিয়ে রাখতে পারেন না, তার কাজ ছড়াবেই। লেখক এবং তার লেখা দিনে দিনে সুগন্ধির মতো চারদিকে ঘ্রাণ ছড়ায়। বক্তারা বলেন, লেখার মাধ্যমেই লেখকদের মধ্যে দারুণ এক বন্ধন সৃষ্টি হয়, যার প্রভাবে সাহিত্য সমৃদ্ধ হয়।
বৃহস্পতিবার রাতে সংসদের সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত আসরে সভাপতিত্ব করেন সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মুকিত অপি। আসরে আলোচনায় অংশ নেন, কবি মুকুল চৌধুরী, কবি মুহিত চৌধুরী, সাহিত্য সমালোচক বাছিত ইবনে হাবীব, ঢাকা থেকে আগত ছড়াকার ও সংগঠক মাহফুজ মেহেদী, কবি মামুন সুলতান।
আসরে লেখাপাঠে অংশ নেনÑ সিরাজুল হক, আমেনা শহীদ চৌধুরী মান্না, মোঃ বাদশাহ গাজী, মিনহাজ ফয়সল, শাহজাহান শাহেদ, নাঈমুল ইসলাম গুলজার, মুখতার বিন সিরাজ, আহমদ জুয়েল, মকসুদ লাল, সৈয়দ আলতাফ হোসেন খলকু, সামছুদ্দোহা ফজল সিদ্দিকী, রায়হান কবির, সাইয়্যিদ মুজাদ্দিদ, আব্দুল কাদির জীবন, মোঃ সাব্বির আহমদ তুষার, সাদিক হোসেন এপলু, হুসাইন মুহাম্মদ ফাহিম, আবিদ কাওসার, শেখ ফখরুদ্দিন আহামদ, হাসান মাহমুদ ও মুয়াজ বিন এনাম। গান পরিবেশন করেন- মাহমুদ শিকদার, মোঃ বাহাউদ্দিন বাহার, কুবাদ বখত চৌধুরী রুবেল। ছড়াকার কামরুল আলমের উপস্থাপনায় আসরের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কামাল আহমদ। বিজ্ঞপ্তি

 

সর্বশেষ সংবাদ