English Version

খাজা মঈনুদ্দীন চিশতী সিদ্দিকীয়া কোরানীয়া মাদ্রাসার আনুষ্ঠানিক যাত্রা শুরু

বাংলার মুখ : পাবনার খাজানগরে খাজা মঈনুদ্দীন চিশতী সিদ্দিকীয়া কোরানীয়া মাদ্রাসার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় এ উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। প্রতিষ্ঠানটি সিলসিলা ফুরফুরা শরীফ আহলে সুন্নাতে জামায়েত কৃর্তক পরিচালিত হবে।
প্রতিষ্ঠানটির পরিচালক নূর মুহা. আজাদ খান চিশতী বলেন, দেশ জাতি গঠনের লক্ষ্যে দ্বীনি শিক্ষা প্রসারের জন্য কুরআন ভিত্তিক সুফি মতাদর্শানুয়ায়ী অভিজ্ঞ শিক্ষক মন্ডলী দ্বারা খাজা মঈনুদ্দীন চিশতী সিদ্দিকীয় কোরানীয়া মাদ্রাসা পরিচালিত হবে। এটি একটি অরাজনৈতিক ও অলাভজনক সুন্নি শিক্ষা প্রতিষ্ঠান। আধুনিক ক্বারিয়ানা প্রশিক্ষণের মাধ্যমে কোরানে হাফেজ শিক্ষার পাশাপাশি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত পাঠ্যপুস্তক দ্বারা পাঠদান প্রদান ও বোর্ড পরীক্ষায় অয়শগ্রহণের সুব্যবস্থা আছে।
সাধারণ শিক্ষার পাশাপাশি তাসাউফ ভিত্তিক বিশেষ প্রশিক্ষণ প্রদান, সুস্থ বিনোদন হিসেবে প্রতিদিন কেরাত, নাতে মোস্তফা, গজল চর্চা ও প্রশিক্ষণের ব্যবস্থা এবং বিকেলে শরীর চর্চা ও খেলাধুলার জন্য মাদ্রাসার নিজস্ব মাঠে ব্যবস্থা আছে।
এসময় তিনি আরও বলেন, আজ থেকেই দ্বীপচর রোডের খাজানগরস্থ খাজা মঈনুদ্দীন চিশতী সিদ্দিকীয়া কোরানীয়া মাদ্রাসায় শিক্ষার্থী ভর্তির কার্যক্রম শুরু হয়েছে। ভর্তি ফি ১০০০ টাকা, মাসিক বেতন ১২০০ টাকা এবং আবাসিক থাকা-খাওয়া বাবদ ১৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

  • দেশ ও জাতি গঠনে বিএনসিসি সর্বদা সবখানে কাজ করে যাচ্ছে- বিগ্রেডিয়ার জে. মো. আব্দুল বাতেন খান
  • পাবনা ডিস্ট্রিক্ট কিন্ডারগার্টেন ঔনার’স এ্যাসোসিয়েশন’র আয়োজিত বৃত্তি পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠিত
  • পাবনায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত
  • আনন্দ টিভিতে পাবনা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সেলিম মোর্শেদ মিয়া
  • পাবনা মোটর শ্রমিক ইউনিয়নের মৃত্যুবরণকারী সদস্যদের পরিবারের মাঝে এককালীন অনুদান প্রদান
  • পাবনা জেলা যুব মহিলা লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত অ্যাড. শেফালী সভাপতি, প্রভাষক কণা সম্পাদক
  • সর্বশেষ সংবাদ