English Version

সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির মতবিনিময় সভা

ইন্ডিয়ান এসিসটেন্ট হাই কমিশনার এল. কৃষ্ণমূর্তির সাথে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালনা পর্ষদের এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার সিলেট মেট্রোপলিটন চেম্বারের কনফারেন্স হলে এ মতবিনিময় সভা হয়।

এসএমসিসিআই এর সভাপতি আফজাল রশীদ চৌধুরীর সভাপতিত্বে ও সাবেক পরিচালক মোয়াম্মীর হোসেন চৌধুরীর সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ইন্ডিয়ান এসিসটেন্ট হাই কমিশন অব সিলেট এর বাণিজ্যিক প্রতিনিধি সনজীব কুমার, মেট্রোপলিটন চেম্বারের সাবেক সভাপতি হাসিন আহমদ, সাবেক ১ম সহ-সভাপতি আব্দুল জব্বার জলিল, সহ-সভাপতি হুরায়রা ইফতার হোসেন, সহ-সভাপতি মাওলানা খায়রুল হোসেন, পরিচালক মো: মাহবুবুর রহমান, সুমেয়াত নুরী চৌধুরী, মাসুদ জামান, মোঃ ইলিয়াছুর রহমান, মো: জালাল উদ্দিন, আলিমুছ ছাদাত চৌধুরী, মো: আব্দুর রহমান রিপন, শান্তনু দত্ত শন্ত প্রমুখ। মতবিনিময় সভায় মেট্রোপলিটন চেম্বারের পক্ষে বক্তব্য রাখে সাবেক সভাপতি হাসিন আহমদ, সাবেক পরিচালক মোয়াম্মীর হোসেন চৌধুরী, পরিচালক মো: মাহবুবুর রহমান।

বক্তারা ইন্ডিয়ান এসিসটেন্ট হাই কমিশনার অব সিলেটকে মেট্রোপলিটন চেম্বারের পক্ষ থেকে ধন্যবাদ জানান। তারা ভারত ভ্রমনের ক্ষেত্রে পর্য্টন ভিসা, মেডিকেল ভিসা ইত্যাদি ধরনের ভিসা প্রদানের ক্ষেত্রে সহজীকরণ এবং দ্রুততম সময়ে ভিসা প্রদান এবং মেট্রোপলিটন চেম্বারের পরিচালক অথবা মেম্বার সার্টিফিকেট/পরিচয়পত্র প্রদর্শনার্থে মূল্যায়ন করার দাবী জানান। পর্য্টন শিল্প বিকাশে উভয়দেশ যৌথভাবে কাজ করা এবং এইখাতে বিনিয়োগে ভারতের বিনিয়োগকারীদের উৎসাহিত করা। যৌথ সভা আয়োজনের ব্যবস্থা করা।সীমান্ত পথে মাদক, চা-পাতা, কাপড়সহ বিভিন্ন পণ্য পাচার রোধে ব্যবস্থা গ্রহন। সিলেটের নিকটবর্তী ভারতের দুই চেম্বারের সাথে ব্যবসায়ীক সম্পর্ক উন্নয়নে শীলং ও গৌহাটি চেম্বারের সাথে গোলঠেবিল বৈঠক, মতবিনিময় সভা, সেমিনারসহ যৌথভাবে উভয় দেশে মেলা বা পণ্য প্রদর্শনীর আয়োজনের ব্যবস্থা করা। সেভেন সিস্টারের সাথে ভৌগলিক সুবিধার কারনে সিলেটের সহিত বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করা এবং সিলেটের বিভিন্ন বিনিয়োগ সম্ভাবনা সম্পর্কে সেভেন সিস্টারের বিনিয়োগকারীদেরকে অবহিত করা। এ বিষয়ে যৌথভাবে কাজ করার জন্য ভারতীয় এসিসটেন্ট হাই কমিশনার অব সিলেটকে উদ্যোগ গ্রহনের দাবী জানান। তাছাড়া অতি সম্প্রতি সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সহিত ইন্ডিয়ান ইম্পোটার্স চেম্বারর্স অব কমার্সের সহিত সম্পাদিত গঙট বাস্তবায়নে ইন্ডিয়ান এসিসটেন্ট হাই কমিশনার মহোদয়কে উদ্যোগ গ্রহনের জন্য দাবী জানানো হয়।

ইন্ডিয়ান এসিসটেন্ট হাই কমিশনার অব সিলেট, শ্রী এল. ক্রিষ্ণমুর্তি সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কে আজকের এই মতবিনিময় সভা আয়োজনের জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, ভারত ও বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগে যৌথভাবে কাজ করার জন্য আহবান জানান। তিনি বলেন, প্রাকৃতিক সম্পদে ভরপুর সিলেটে ভারতের বিয়োগকারীদের উৎসাহিত করার জন্য এবং ব্যবসায়ীক সম্পর্ক উন্নয়নে উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের ভিডিও কনফারেন্স আয়োজনের তাগিদ দেন।ইন্ডিয়ান এসিসটেন্ট হাই কমিশনার অব সিলেট, শ্রী এল. ক্রিষ্ণমুর্তি সিলেটের বিনিয়োগকারীদের ভারত সফরের আহবান জানান।মেট্রোপলিটন চেম্বার অব কমার্স কর্তৃক উত্থাপিত বিভিন্ন দাবীদাওয়ার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আলোচনার আশ্বাস প্রদান করেন। – বিজ্ঞপ্তি

 

সর্বশেষ সংবাদ