English Version

সুইডেন বিএনপি’র আহবায়ক কমিটি গঠন ও ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

গতকাল ৮ সেপ্টেম্বর সুইডেনের রাজধানী ষ্টকহোম এর হালুনদা শহরে জাতীয়তাবাদী ঐক্য সুইডেন এর আয়োজনে প্রথম পর্বে বিএনপি’র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের শুরুতে বিএনপি’র প্রতিষ্ঠাতা বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা, সাবেক তিনবারের প্রধানমন্ত্রী কারাবন্দী দেশনেত্রী দেশমাতা বেগম খালেদা জিয়ার কারা মুক্তি ও সুস্থতা কামনা, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও সফলতা প্রার্থনা সহ দলটির প্রতিষ্ঠালগ্ন থেকে আজ অবধি যত কেন্দ্রীয় এবং তৃণমূল নেতৃবৃন্দ যারা দলের জন্য দেশের জন্য কাজ করে প্রাণ দিয়েছেন তাদের প্রত্যেকের রুহের মাগফেরাত কামনা করে দেশবাসী সহ সকলের জন্য দোয়া করা হয়।

তারপরপরই কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শুরু হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র আদর্শের সকল ভাই বন্ধু সহযোদ্ধা ও লড়াকু জিয়ার সৈনিকদের নিয়ে “ জাতীয়তাবাদী ঐক্য সুইডেন” বিএনপি’র ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল সুইডেন বিএনপি’র মেয়াদোত্তীর্ণ কমিটির কার্যকরী পরিষদের সিনিয়র সদস্য, সহ সাংগঠনিক সম্পাদক, যোগাযোগ বিষয়ক সম্পাদক, দপ্তর সম্পাদক, সহ দপ্তর সম্পাদক, ক্রীড়াবিষয়ক সম্পাদক, ত্রানবিষয়ক সম্পাদক, মহানগর বিএনপির সম্পাদক, যুবদলের সাধারণ সম্পাদক, ছাত্রদলের সভাপতি ও অঙ্গসংগঠন সহ অন্যান্য তৃণমূল নেতৃবৃন্দ।

দ্বিতীয় পর্বে- সুইডেনে দীর্ঘদিনের বিএনপির রাজনৈতিক অচলাবস্থা কাটিয়ে উঠতে ও গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে উপস্থিত সকল নেতৃবৃন্দদের আলোচনা ও মতামতের ভিত্তিতে জাতীয়তাবাদী ঐক্য সুইডেন এর সকল কার্যক্রম আপাতত স্থগিত করে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল সুইডেন বিএনপি’র আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

উপস্থিত বিএনপির নেতৃবৃন্দরা জানিয়েছেন- বিগত দিনের কমিটি বহুদিন পূর্বেই মেয়াদ উত্তীর্ণ হয়ে গিয়েছে এবং বিভিন্ন তালবাহানার মধ্য দিয়ে উনারা কালক্ষেপণ ও স্বেচ্ছাচারিতা করেই চলেছেন, যা কিনা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত জাতীয়তাবাদী দল-বিএনপি’র আদর্শের ভিতরে পরে না। একসময় সুইডেন বিএনপি ইউরোপে একটি রোল মডেল হিসেবে দৃষ্টান্ত স্থাপন করতে পেরেছিল। কিন্তু দুঃখের বিষয় সেই মডেল দৃষ্টান্ত কারী নেতৃবৃন্দরা তাদের চিঠিতে জাতীয়তাবাদী দল বিএনপি’র প্রতিষ্ঠাতা স্বাধীনতার ঘোষক মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্যারের সঠিক নামটি পর্যন্ত লিখতে জানেন না। এটি বড়ই লজ্জাজনক !
দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মডেল রুল বাস্তবায়নের লক্ষ্যে এবং দলকে সাংগঠনিক ও গঠনতান্ত্রিক নিয়ম-নীতিতে সচল রাখার লক্ষ্যে অনতিবিলম্বে একটি সম্মেলনে প্রয়োজন। এমতাবস্থায় জাতীয়তাবাদী ঐক্য সুইডেন ৭ সদস্য বিশিষ্ট সুইডেন বি এন পি এর আহ্বায়ক কমিটি গঠন করেন এবং সেইসাথে ১২ অক্টোবর শনিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল সুইডেন বিএনপি’র নবনির্বাচিত কমিটি গঠনের লক্ষে সম্মেলন এর তারিখ ঘোষণা করা হয়।

উক্ত সম্মেলনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র মতাদর্শের সুইডেনের সকল সৈনিক কে সম্মেলনে অংশগ্রহণ করার জন্য নব ঘোষিত বাংলাদেশ জাতীয়তাবাদী দল সুইডেন বিএনপি’র আহ্বায়ক কমিটির পক্ষ থেকে আন্তরিক ভাবে আমন্ত্রন জানানো হচ্ছে।
কমিটিতে আহবায়ক গোলাম সাদিক সোহেল, যুগ্ম আহবায়ক আনোয়ারুল কাদের চৌধুরী, সদস্য সচিব কাজী আশরাফুল আলম, সহ সদস্য সচিব সোহেল আহমেদ স্বপন, সদস্য খুররম খান ইমদাদ, শফিকুজ্জামান চৌধুরী, নুরুল আমিন নুরুল।

অনুষ্ঠান শেষে জাতীয়তাবাদী ঐক্য সুইডেন এর পক্ষ থেকে উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে আপ্যায়ন করানো হয়।

 

সর্বশেষ সংবাদ