English Version

কাশ্মীর যখন উত্তপ্ত, বলিউড তখন মেতেছে সিনেমা বানাতে!

বিনোদন ডেস্ক:: গত সোমবার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা ৩৭০ ধারা বাতিল করেছে ভারত সরকার। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল এবং এটি ভেঙে দুভাগ করে। তাদের সিদ্ধান্ত অনুযায়ী জম্মু ও কাশ্মীর এবং লাদাখ হবে আলাদা দুটো কেন্দ্রশাসিত অঞ্চল।

আপাতত দুই জায়গায় দুজন লেফটেন্যান্ট গভর্নর কেন্দ্র সরকারের নির্দেশনা অনুযায়ী প্রশাসনিক কর্মকাণ্ড পরিচালনা করবেন। জম্মু ও কাশ্মীরে আইনসভা থাকবে, তবে লাদাখে তা থাকবে না। এরই মধ্যে ৩৭০ ধারা ঘটনাটিকে কেন্দ্র করে সিনেমা নির্মাণের অনেকে আগ্রহ প্রকাশ করেছে। ৩৭০ ধারা খারিজ করা নিয়ে সিনেমা তৈরির দৌড়ে নেমেছেন বলিউডের প্রযোজক-পরিচালকরা।

আর্টিকল ৩৭০ নিয়ে সিনেমা করার জন্য নাম রেজিস্টার করার হুড়োহুড়ি পড়ে গিয়েছে। আয়ুষ্মান খুরানা অভিনীত আর্টিকল ১৫ সুপার হিট হওয়ার পরে এবার আর্টিকল ৩৭০ নিয়েও জনপ্রিয় সিনেমা বানানো যেতে পারে বলে মনে করছেন ছবির নির্মাতারা।

এই বিষয়ে ছবি তৈরির জন্য যে সব নামে চাহিদা সবচেয়ে বেশি তার মধ্যে রয়েছে – আর্টিকল ৩৭০, আর্টিকল ৩৫এ, আর্টিকল ৩৭০ অ্যাবলিশড, আর্টিকল ৩৭০ স্ক্র্যাপড, কাশ্মীর মে তিরঙ্গা, কাশ্মীর হামারা হ্যায় এবং ৩৭০ আর্টিকল-এর মতো নাম।

এর আগে পুলওয়ামা হামলার পরেও এই বিষয়ে ছবি তৈরির জন্য নাম রেজিস্টার করানোর হুড়োহুড়ি পড়ে গিয়েছিল। অবশ্য পুলওয়ামা নিয়ে কোনও ছবি তৈরির কথা এখনও পর্যন্ত ঘোষণা করা হয়নি।

উরি: দা সার্জিকাল স্ট্রাইক-এর মতো ছবি এর আগে সুপার ডুপার হিট হয়েছে।

 

সর্বশেষ সংবাদ