English Version

আজমিরীগঞ্জে সংঘর্ষে অর্ধশত আহত, আটক ৬

হবিগঞ্জ সংবাদদাতা:: হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলায় একে অন্যকে ‘তুই’ বলার জেরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে অর্ধশতাধিক আহত হয়েছেন। এ ঘটনায় ৬ দাঙ্গাবাজকে আটক করেছে পুলিশ।

বুধবার দুপুরে উপজেলার পিরিজপুর গ্রামে ঘন্টাব্যাপী এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল ও আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার ওই গ্রামের হিরাজ মিয়ার ছেলে ক্যাপ্টেন মিয়া ও কুতুব উদ্দিনের ছেলে হাসানের মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় হাসান ক্যাপ্টেনকে তুই বললে ক্ষিপ্ত হয়ে ক্যাপ্টেনও অশালীন ভাষায় হাসানকে গালাগাল দেয়।

একপর্যায়ে দু’পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে গ্রামের পার্শ্ববর্তী রাস্তায় সংঘর্ষে লিপ্ত হয়। ঘন্টাব্যাপী সংঘর্ষে অর্ধশতাধিক লোকজন আহত হন। এদের মাঝে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মনসুর আলী, কুতুব উদ্দিন, হাসান মিয়া, শেকুল মিয়া ও খুশবানুর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

আহত লোকজনকে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানেও সংঘর্ষে লিপ্ত হয় দু’পক্ষ। খবর পেয়ে আজমিরীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মোহিত মিয়া, হাফিজ উদ্দিন, এরশাদ মিয়া, পারভেজ মিয়া, মহসিন আহমেদ ও নূর মিয়াকে আটক করে। আজমিরীগঞ্জ থানার ওসি মোঃ মোশাররফ হোসেন আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে বানিয়াচং-আজমিরীগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার শৈলেন চাকমা জানান, প্রাথমিকভাবে জানা গেছে, টমটমের ভাড়া দেওয়া-নেওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

সর্বশেষ সংবাদ